সমগ্র বিশ্ব জুড়ে অনেক ধরনের খেলা রয়েছে। এবং আর্ন্তজাতিক পর্যায়েও অনেক ধরনের খেলা অনুষ্ঠিত হয়ে থাকে। এই সকল খেলার মধ্য ক্রিকেট একটি অন্যতম খেলা। বিশ্বের অনেক দেশ এই খেলায় অংশগ্রহন করে থাকে। এশিয়া মহাদেশ গুলোতেও ক্রিকেট খেলার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। এবং বর্তমান সময়ে বাংলাদেশের বিশ্বের ক্রিকেট অঙ্গনে একটি বিশেষ অবস্থান রয়েছে।
ভারতকে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর বাংলাদেশের যুবাদের নিয়ে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। যুব ক্রিকেটারদের বিশ্বজয়কে অভিনন্দিত করে টুইট করেছেন বিভিন্ন দেশের ক্রিকেট-ব্যক্তিত্বরা। হরভজন সিং থেকে শুরু করে টম মুডি; ইয়ান বিশপ থেকে হার্শা ভোগলে— বাংলাদেশের যুবাদের অভিনন্দন জানিয়েছেন সবাই। বাংলাদেশ যুবদল নিয়ে নিজের ভালো লাগার কথা জানিয়েছেন পাকিস্তানের নারী ক্রিকেট দলের অন্যতম তারকা সানা মীর। তার মতে, ক্রিকেট দুনিয়াকে কড়া এক বার্তাই দিয়েছেন বাংলাদেশের এ উদীয়মান ক্রিকেট তারকারা। তাদের খেলার ধরণ খুব ভালো লেগেছে।

টুইটারে পাকিস্তান নারী দলের সাবেক অধিনায়ক লিখেছেন, ক্রিকেট দুনিয়াকে কড়া এক বার্তাই দিয়েছে বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন বাংলাদেশ। উল্লেখ্য, পাকিস্তান নারী ক্রিকেট দলের হয়ে ১২০টি ওয়ানডে আর ১০৬টি টি-টোয়েন্টি খেলেছেন সানা মীর।

উল্লেখ্য, গতকাল সমাপ্ত হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এই বিশ্বকাপে জয় লাভ করে বাংলাদেশের ক্রিকেট দল। ভারতকে হারিয়ে জয় ছিনিয়ে আনে বাংলার ছেলেরা। এবং এই জয়ের মধ্য দিয়ে বাংলাদেশের যুবাদের নিয়ে মুগ্ধ বিশ্বের ক্রিকেট অঙ্গন। এবং অনেক নামি-দামি ব্যাক্তিরা বাংলাদেশ দলকে শুভেচ্ছা জানিয়েছে। এবং অনেকে বাংলাদেশের দলকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও পোষ্ট করেছেন।