বিএনপি বাংলাদেশের একটি অন্যতম রাজনৈতিক প্রধান দল। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান এই দল প্রতিষ্ঠা করেন। একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ। মঙ্গলবার জাতীয় সংসদে ২০১৯-২০২০ সালের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন সরকারি দলতো সব সময় বলেন মেজর জিয়া মদের লাইসেন্স দিয়েছেন। উনিতো মুসলমানদের জন্য লাইসেন্স দেন নাই। অন্য ধর্মের জন্য দিয়েছেন। বিএনপি নেতা হারুনুর রশীদ আরো বলেন, আওয়ামী লীগ সরকার ২০ বছর ক্ষমতায়। কেন তার দেওয়া সেই লাইসেন্স বাতিল করছেন না।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে দেশ-বিদেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের শিরোনাম উল্লেখ করে চাপাইনবাবগঞ্জ-৩ থেকে নির্বাচিত এই সংসদ সদস্য বলেন, এ সংসদে বলা হচ্ছে কৌশলে বিএনপি হেরে গেছে। এটি ঠিক নয়। নির্বাচনে আগের রাত্রেই ব্যালট ভর্তি। পরের দিন সকালে গণনা। এজন্যই এই সংসদকে বলা হচ্ছে মধ্য রাতের পার্লামেন্ট।

তিনি বলেন, জননিরাপত্তা এখান কোথায়? এই সরকারের আমলে গত দশ বছরে নিখোঁজ হয়েছে প্রায় ১২’শ মানুষ। গুম ও ক্রসফায়ারের শিকার হয়েছে কতজন আমি জানি না। তারা (সরকারি দল) আমাদের উপহাস করে বলে বিএনপি রাস্তায় দাঁড়াতে পারে না। বিএনপি কত নেতাকর্মী গুমের শিকার হয়েছে, অপহরণ, ক্রসফয়ারের শিকার হয়েছে তার তথ্য আমি আপনার কাছে পৌঁছে দেব।

বিভিন্ন নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, বিএপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৯০ হাজার মামলা হয়েছে।

বিএনপির নির্বাচিত এই সংসদ সদস্য জাতীয় সংসদে ২০১৯-২০২০ সালের প্রস্তাবিত বাজেটের আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, এটি একটি অদ্ভুত সরকার। মহাজোটের ভোট করে শরীকদের বিরোধী দলে বসিয়ে দিলেন। ব্যাংক লুটেরা, দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার বিষয় এই বাজেটে নেই। সংসদে তাদের চেহারা মলিন আজ। উনারা বিব্রত ওনাদের বর্তমান অবস্থা নিয়ে।