সরকারের দেশপ্রেম না থাকায় তিস্তা চুক্তির সুরাহা হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান।
সরকারের সমালোচনা করে তিনি বলেন, দেশপ্রেমিকরা বাংলাদেশ শাসন করছে না, তারা আজ্ঞাবহ দাস। সেজন্য তিস্তা চুক্তির হাল হয়নি আজ ১০ বছর যাবত।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দল এ সভার আয়োজন করে।

সুশাসন ও গণতন্ত্রের জন্য বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে উল্লেখ করে সেলিমা বলেন, দেশপ্রেমিক সরকার ছাড়া জনকল্যাণ হয় না। এ ক্ষেত্রে আমাদের একমাত্র সহায়ক দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাকে যদি আমরা ঐক্যবদ্ধভাবে মুক্ত করে না আনতে পারি, তাহলে বাংলাদেশে সুশাসন আসবে না, গণতন্ত্র আসবে না। তাই আসুন ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে আমরা তাকে মুক্ত করি।

সরকারের বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ এনে বিএনপির এই ভাইসচেয়ারম্যান বলেন, ঐতিহাসিক ফারাক্কা দিবসের মতো বিশেষ বিশেষ দিবস পালনের মাধ্যমে নতুন প্রজন্মকে বাংলাদেশের ইতিহাসের প্রকৃত তথ্য জানাতে হবে।

জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং সদস্য সচিব হাসান জাফির তুহিনের পরিচালনায় কেন্দ্রীয় সদস্য এস কে সাদীর সঞ্চালনায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, উপদেষ্টা পরিষদের সদস্য নাজমুল হক নান্নু, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন জসিম, নাজিম উদ্দিন মাস্টার প্রমুখ বক্তৃতা করেন।

সূত্র:jagonews24