ভোটের ফল প্রত্যাখান করে আন্দোলনের ঘোষণা দেওয়া জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ দুই নেতা ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর হঠাৎ বিদেশ সফরে যাচ্ছেন। যা নিয়ে সরকারবিরোধী জোটটিতে অস্বস্তি ও সমালোচনা দেখা দিয়েছে।
জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন শিগগিরই লন্ডন যাচ্ছেন বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। যদিও নির্বাচনের আগেই তার যাওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচন এবং ঐক্যফ্রন্টের তদারকির জন্য তিনি যাননি।
ড. কামাল হোসেনের পারিবারিক সূত্র জানিয়েছে, ড. কামাল হোসেন শারীরিকভাবে অত্যন্ত অসুস্থ। তার হাঁটাচলায় অনেক অসুবিধা হচ্ছে। এই চিকিৎসা তিনি লন্ডনেই করান। নির্বাচনের তিনি তার চিকিৎসা বিলম্বিত করেছেন।

অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের আরেক শীর্ষ নেতা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও কয়েকদিনের মধ্যে দেশের বাইরে যাচ্ছেন। পারিবারিকসূত্রে জানা গেছে, গত কিছুদিন ধরে তিনি কর্মব্যস্ততার কারণে অসুস্থ হয়ে পড়েছেন। এমনিতেই তিনি হৃদরোগে আক্রান্ত। তার নিয়মিত পরীক্ষা করা হয় ব্যাংককের একটি হাসপাতালে। তিনি খুব শিগগিরই চেকআপের জন্য সেখানে যাবেন বলে জানা গেছে। সেখানে চেকআপ শেষে তিনি অস্ট্রেলিয়ায় বসবাসরত মেয়ে মির্জা শামারুহর সাথে কিছুদিন কাটাবেন বলে জানা গেছে।

সূত্র:bd-journal.com