হেলমেটবিহীন বাইকে চড়ার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভুল করেছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, \’আমি তাকে জিজ্ঞাসা করেছিলাম। সে আমাকে বলেছেন, আমার ভুল হয়েছে, দুঃখিত। পুনরায় আর হবে না। সে একজন মন্ত্রী হিসেবে খোলা মনে কথাটি বলেছেন এবং ভুল স্বীকার করার পর আমি তো আর কিছু বলতে পারি না।\’

এদিকে, সদ্য গঠিত মন্ত্রিসভার সকল সদস্যদের একান্ত সচিব নিয়োগ দেওয়া হয়েছে। এই প্রথম এভাবে একদিনে সকল মন্ত্রীর একান্ত সচিব নিয়োগ দিল সরকার। এ নিয়োগে প্রধানমন্ত্রীর বিশেষ কোন উদ্দেশ্য আছে কিনা, এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, \’যে কারনেই করুক কাজটা ব্যাঠিক হয়নি। প্রাইমিনিষ্টার বেছে বেছে খোঁজখবর নিয়ে এটা করেছেন। আমার মনে হয় ভাল হবে। আবার এটাও মিন করে হয়তো যে, মন্ত্রীদের সঙ্গেও তিনি (প্রধানমন্ত্রী) আছেন। হয়তো এটা দিয়ে পারফরমেন্স বিবেচনা করা হবে।\’

পিএস দেওয়া হয় মন্ত্রীদের অভিপ্রায় অনুযায়ী। অন্তত তাদের পছন্দের বিষয়টিকে কিছু গুরুত্ব দেওয়া হয়। কিন্তু এবার একযোগে সব মন্ত্রীর পিএস নিয়োগ দেওয়া হয়েছে। বিষয়টি কী ধরণের বার্তা দেয় সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তবে প্রধানমন্ত্রী একান্ত সচিবদের দিয়েছেন, যদি তার (পিএসদের) পারফরমেন্স ভাল না হয় তাহলে তাকে কেন রাখবো? যেমন আমার কাছে একজন আসছেন, যোগ দিয়েছেন। আমিও তাকে যোগ দিতে বলেছি যেহেতু পিএম তাকে যোগ দিতে বলেছেন। আমি তাকে এটাও বলেছি, আমি তাকে দেখবো, পারফরমেন্স সঠিক না হলে পিএমকে বলবো তাকে দিয়ে আমার চলছে না।

মন্ত্রী বলেন, তবে কোন অসুবিধা নেই। পিএম পছন্দ করে দিয়েছেন এটা অনেকের ক্যারিয়ার বা তাদের কাজের যে অভিজ্ঞতা এসব নিয়ে তাদের (পিএস) পছন্দ করেছেন। দেখা যাক কী হয়।

সূত্র:বিডি২৪লাইভ