বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বিএনপির যেসকল নেতারা মনোনয়ন পেয়েছেন তাদের অনেককেই শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকতে দিবে না এই সরকার। এবারের নির্বাচনে কোনা ধরনের লেভেল প্লেইং ফিল্ড থাকবে না। মঙ্গলবার রাতে এক আলোচনায় তিনি একথা বলেন।
তিনি বলেন, স্বাধীনতার ৪৭ বছর পরেও আমরা সুষ্ঠু নির্বাচন করতে পারছি না। আমাদের আগে থেকেই বলে দেয়া হচ্ছে এই সরকারের বিজয়ের কোনো বিকল্প নেই। আর প্রশাসন নিজেদের অবস্থান ধরে রাখার জন্য ক্ষমতাসীনের পক্ষে কাজ করবে। ঢাকা মহানগরসহ সব মিলিয়ে এখন পর্যন্ত ৪৭ জন সম্ভাব্য প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে। এতেই বোঝা যায় সরকার কেমন নির্বাচন করবে। বাস্তবতা হলো কোনো সরকারই এভাবে ক্ষমতায় গিয়ে টিকে থাকতে পারবে না।

তিনি আরো বলেন, এই সরকার আগাম বলে দিচ্ছে কোনো লাভ নেই, কেনো নির্বাচনে আসছে এরা ক্ষমতায় যেতে পারবে না। ক্ষমতায় আমাদেরই থাকতে হবে, এর কোনো বিকল্প নেই। এই যদি হয় অবস্থা তাহলে মুক্তিযুদ্ধের চেতনা কোথায়। দেশের অস্তিত্বের সংকটের কারণে আমরা নির্বাচনে গিয়েছি। এবারের নির্বাচনে সহিংসতা হবে, ইতিমধ্যে আ.লীগে- আ.লীগে সহিংসতা শুরু হয়েছে।

তিনি জানান, ওয়াশিংটনভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরই) এর জরিপে দেখানো হয়েছে শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়েছে। কিন্তু সরকার বাংলাদেশ সংবাদ সংস্থাকে দিয়ে একটা ফেক নিউজ করিয়েছে, সেখানে ২০১৭ সালে ৩০ আগষ্টের জরিপকে ২০১৮ সালের ৩০ আগষ্টের জরিপ হিসাবে দেখিয়েছে।

সূত্র:আমাদেরসময়