বাংলাদেশের বহুল আলোচিত ও জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তিনি বাংলাদেশের অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। তিনি অর্জন করেছেন বাংলাদেশের ব্যাপক দর্শক জনপ্রিয়তা। এবং তিনি অর্জন করেছেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরষ্কার। বর্তমান সময়ে তিনি সড়ক আন্দোলন নিয়ে শোচ্চার। তিনি ’নিরাপদ সড়ক চাই’ সংগঠনের প্রতিষ্ঠাতা এবং সভাপতি।
সাবেক নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলায় আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে শুনানি শেষে ঢাকার যুগ্ম জেলা জজ আদালত-১-এর বিচারক উৎপল ভট্টাচার্য এ আদেশ দেন।

গত বুধবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন মামলাটি দায়ের করেন। বিষয়টির ওপর আজ আদেশ দেন আদালত।

শাজাহান খানের আদালতে হাজির হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ইলিয়াস কাঞ্চনের আইনজীবী রেজাউল করিম।

উল্লেখ্য, সড়কে নানা অনিয়ম রয়েছে। এই সকল অনিয়মের জের ধরে অনেক ধরনের দূর্ঘটনার স্বীকার হয় মানুষ। সম্প্রতি সড়ক পরিবহন আইন সংশোধন করা হয়েছে, সড়কের শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য। এবং কঠোর শাস্তির বিধান রেখে এই আইন পাশ হয়েছে। সড়কে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য সকলকে আইন মেনে চলার বিশেষ গুরুত্ব রয়েছে। তাহলেই সড়কের দূর্ঘটনা মোকাবিলা করা সম্ভব।