আইন-আদালত

আমি আসামি না, তারপরেও আমি কয়েদি: সজল

  • Written by Super User
’বড় ভাইয়ের বদলে’ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দী সজল মিয়া (৩৪) কাঠমিস্ত্রির কাজ করেন। গত ৩০ এপ্রিল গ্রেপ্তার হয়ে কারাগারে যাওয়ার পর থেকেই তাকে এ কাজ করতে হয়। মঙ্গলবার সজল এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ’কোনো দোষ করিনি। আমি আসামি না। তারপরেও আমি কয়েদি!’

সজলের এ দাবি ঠিক কি না Read more: আমি আসামি না, তারপরেও আমি কয়েদি: সজল

ওসি মোয়াজ্জেমের জামিন আটকাতে আমরা প্রস্তুত: অ্যাটর্নি জেনারেল

  • Written by Super User
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের হওয়া মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের আগাম জামিন আবেদনের বিরোধিতা করতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বৃহস্পতিবার (৩০ মে) সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাহবুবে Read more: ওসি মোয়াজ্জেমের জামিন আটকাতে আমরা প্রস্তুত: অ্যাটর্নি জেনারেল

চেয়ার ছেড়ে দিয়ে ব্যাংকের কেরানির চাকরি নিলেই হয়: আদালত

  • Written by Super User
আদালতের আদেশ অমান্য করায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব করেছে হাইকোর্ট। আগামী ১৬ জুন আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। একইসঙ্গে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া Read more: চেয়ার ছেড়ে দিয়ে ব্যাংকের কেরানির চাকরি নিলেই হয়: আদালত

দুর্নীতির মামলায় হাইকোর্টের প্রশাসনিক কর্মকর্তা বরখাস্ত

  • Written by Super User
দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মো. গোলাম ফারুককে বরখাস্ত করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
বৃহস্পতিবার (৩০ মে) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের হাইকোর্ট Read more: দুর্নীতির মামলায় হাইকোর্টের প্রশাসনিক কর্মকর্তা বরখাস্ত

রাসেলকে বাকি টাকা দেয়নি গ্রীনলাইন, যোগাযোগও করেনি

  • Written by Super User
বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে বাকি ৪৫ লাখের মধ্যে এক টাকাও দেয়নি গ্রীনলাইন পরিবহন কর্তৃপক্ষ। ভিকটিম রাসেল সরকার বা তার আইনজীবীর সঙ্গেও যোগাযোগ করেনি। এমনকি গ্রীনলাইন কর্তৃপক্ষের আইনজীবীর সঙ্গেও যোগাযোগ নেই গত ২০ মে থেকে। তাই গ্রীনলাইনের আইনজীবী তার ওকালতনামা প্রত্যাহার করে নিয়েছেন।

পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ Read more: রাসেলকে বাকি টাকা দেয়নি গ্রীনলাইন, যোগাযোগও করেনি