আন্তজার্তিক

পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে

  • Written by Super User
আরব উপদ্বীপের মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে । গত ৮ জুন দেশটিতে ছায়ায় ৫২.২ ডিগ্রি সেলসিয়াস ও রোদে ৬৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

একইদিন, সৌদি আরবের আল-মাজমা শহরে Read more: পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে

ইফতার পার্টি না দিয়ে এতিমদের দান করতেন আবদুল কালাম

  • Written by Super User
রমজান মাসে দেশে দেশে ইফতার পার্টি যেন রীতিতে পরিণত হয়েছে। ধনী-গরিব, আমির-ফকির সবার মধ্যেই ছোট-বড় ইফতার পার্টি দেওয়ার প্রবণতা তৈরি হয়েছে। তবে ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম ছিলেন এর উল্টো। তিনি বিরল এক দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। তিনি ইফতার পার্টি না দিয়ে এতিমদের দান করতেন।
জানা যায়, তারই Read more: ইফতার পার্টি না দিয়ে এতিমদের দান করতেন আবদুল কালাম

ডিভোর্স থেকে প্রায় সাড়ে তিন হাজার কোটি ডলারের সম্পদ পেয়েছেন বেজোসের স্ত্রী,দান করবেন অর্ধেক

  • Written by Super User
অর্ধেক সম্পদ দান করে দেবেন আমাজনের প্রধান জেফ বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি বেজোস। ডিভোর্স থেকে তিনি প্রায় সাড়ে তিন হাজার কোটি ডলারের সম্পদ পেয়েছেন। এই সম্পদের অর্ধেকই দান করে দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।
জেফ বেজোসের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর ম্যাকেঞ্জি বেজোস বিশ্বের অন্যতম শীর্ষ ধনীদের কাতারে চলে আসেন। নিজের সম্পদের Read more: ডিভোর্স থেকে প্রায় সাড়ে তিন হাজার কোটি ডলারের সম্পদ পেয়েছেন বেজোসের স্ত্রী,দান করবেন অর্ধেক

অফিসে আমার নয়,নিজের সন্তানের ছবি ঝোলান: ইউক্রেনের প্রেসিডেন্ট

  • Written by Super User
সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ভ্লাদিমির জেলেনস্কি। ক্ষমতায় আসার পরপরই তিনি দেশটির মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন, যেন প্রত্যেকেই তাদের অফিসে প্রেসিডেন্টের ছবি না ঝুলিয়ে নিজেদের সন্তানের ছবি ঝোলান। শপথ নেয়ার পর প্রথম ভাষণে এমন মন্তব্য করেন তিনি।

প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি বলেন, ’আপনাদের অফিসে আমি আমার ছবি ঝুলন্ত অবস্থায় দেখতে Read more: অফিসে আমার নয়,নিজের সন্তানের ছবি ঝোলান: ইউক্রেনের প্রেসিডেন্ট

কোন ঘোষণা ছাড়াই হঠাৎ ইফতারে হাজির হলেন নেদারল্যান্ডসের রাজা

  • Written by Super User
নেদারল্যান্ডসের হেগ শহরের একটি কমিউনিটি সেন্টারে প্রতিদিনের মতো ইফতারের আয়োজন চলছে। হঠাৎ সবাই লক্ষ্য করলেন তাদের মাঝে নেদারল্যান্ডসের রাজাকে দেখতে পাচ্ছেন! অনেকেই চমকে উঠলেন! হ্যাঁ, এ তো দেশের রাজা-ই।

এভাবে কোন ঘোষণা ছাড়াই ইফতার মাহফিলে যোগ দিয়ে উপস্থিত সবাইকে চমকে দিয়েছেন নেদারল্যান্ডসের রাজা উইলেম অ্যালেক্সজান্ডার। হেগ শহরের ট্র্যান্সভালে এক Read more: কোন ঘোষণা ছাড়াই হঠাৎ ইফতারে হাজির হলেন নেদারল্যান্ডসের রাজা