৩ জানুয়ারি সাত কলেজের অধিভু্ক্তি বাতিলের দাবিতে সাধারণ ছাত্রদের ব্যানারে এক গ্রুপ শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে ‍উঠেছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ওইদিন সংঘর্ষে ভাইরাল হয়ে যাওয়া কুয়েত মৈত্রী হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লাকে একটি ছবিতে এক ছাত্রীর কাপড় টেনে ছিড়তে দেখা যায়।
গতকাল বাংলাদেশের ১০০ জন তরুণ প্রতিনিধির সমন্বয়ে একটি প্রতিনিধি দল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করতে ৮ দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে যায়। বাংলাদেশ থেকে পাঠানো ওই প্রতিনিধিদলে স্থান পেয়েছেন বিতর্কিত সেই নেত্রী শায়লা শ্রাবণী।


মতবিনিময় সভায় তারা বিভিন্ন বিষয়ে নরেন্দ্র মোদীর সাথে আলাপ করেন। মতবিনিময় শেষে নরেন্দ্র মোদী টুইটারে বাংলাদেশের প্রতিনিধিদলের সাথে দারুন একটি মতবিনিময় সম্পন্ন হয়েছে বলে জানান। প্রতিনিধিদল ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সাথেও সাক্ষাৎ করেছে ।
ভারতীয় সরকারের আমন্ত্রণে ২০১২ সাল থেকে চলে আসা এই আয়োজনে অংশ নেওয়া ১০০ প্রতিনিধি দলের ৫২ জন নারী ও ৪৮ জন পুরুষ কে বাছাই করা হয়েছে ভিন্ন ভিন্ন কর্মস্থল থেকে । এদের মধ্যে রয়েছেন ডাক্তার, শিল্পী, সাংবাদিক, কলাকুশলী , খেলোয়াড়, মডেল , আরজে সহ বিভিন্ন সামাজিক কর্মী। বিতর্কিত নেত্রী শায়লা শ্রাবণীকে এই প্রতিনিধিদলে কিসের ভিত্তিতে স্থান দেয়া হয়েছে এ নিয়ে নানা জল্পনার সৃষ্টি হয়েছে।


সূত্র:পুর্ব পশ্চিম বিডি