শাহরুখ খান বিশ্ব জুড়ে এক সুপরিচিত মুখ। তিনি বলিউডের বহুল আলোচিত ও জনপ্রিয় একজন অভিনেতা। তিনি বলিউডের অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। তিনি তার অভিনয়ের জন্য দর্শক মাঝে বেশ প্রশংসিত হয়েছেন। তিনি তার কাজের মধ্যে দিয়ে অর্জন করেছেন অনেক সফলতা এবং সম্মাননা। তিনি বলিউডে তিন দশকের অধিক সময় ধরে অভিনয় করছেন। তিনি বলিউডের একজন সফল অভিনেতা।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছে গোটা বিশ্ব। তবে থেমে নেই করোনার তাণ্ডব, বাড়ছে প্রান নাশের সংখ্যা। সচেতনতাই পারে সুরক্ষিত রাখতে, এমন কথা বিভিন্ন মহল থেকে বারবার বলা হচ্ছে। এবার ভক্ত-অনুরাগীদের সচেতন করতে এগিয়ে এলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণ প্রতিবেদনে বলা হয়, গতকাল শুক্রবার (২০ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দুটি ভিডিওবার্তা প্রকাশ করেন শাহরুখ। সেখানে তিনি সবাইকে ভুল বার্তা না ছড়াতে অনুরোধ করেন এবং সরকারের নির্দেশনা মেনে চলতে অনুরোধ করেন।

শাহরুখ বলেন, ’আমি সবাইকে জনসমাগম এড়ানোর অনুরোধ করছি। সেইসঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া বাস ও ট্রেনে ভ্রমণ এড়িয়ে যেতে বলছি। আগামী ১০-১৫ দিন ভীষণ গুরুত্বপূর্ণ। এই পরিস্থিতি মোকাবিলায় সরকার ও নাগরিকদের একসঙ্গে কাজ করতে হবে। তাই আমি আবারও অনুরোধ করব, আতঙ্কিত হবেন না। ভুল তথ্যের ব্যাপারে সতর্ক হোন এবং রাজ্য সরকারের নির্দেশনা মেনে চলুন।’
অন্য আরেকটি ভিডিওতে শাহরুখ বলেন, ’বিশ্বব্যাপী করোনাভাইরাস তাঁর কালো ছায়া ছড়িয়ে দিয়েছে। এই কঠিন সময়কে আপনি ও আমি মিলে রুখে দিতে হবে।’

করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে প্রান নাশের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৪৮৫ জনে। শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৭৭ হাজার ৫০০ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৯ হাজার ৭১১ জন। নেদারল্যান্ডসভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজ এ খবর জানিয়েছে। এরই মধ্যে বিশ্বের ১৮৫টি দেশে ছড়িয়েছে করোনাভাইরাস। চীনে নানা ধরনের কঠোর পদক্ষেপ নেওয়ার পর ভাইরাসটি নিয়ন্ত্রণে আনা গেলেও বিশ্বে তা ভয়াবহ আকার নিয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস বিশ্ব জুড়ে এক মহামারি আকার ধারন করেছে। এই করোনা ভাইরাস মোকাবিলার জন্য অনেক দেশ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। এই ভাইরাসের প্রতিষেধক না থাকায় ভাইরাসের ভয়াবহতার রুপ ধারন করেছে। অনেক দেশ এই ভাইরাসের প্রতিষেধক আবিষ্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবং যুক্তরাষ্ট্র পরীক্ষামূলক ভাবে প্রতিষেধক প্রয়োগ করেছে।