বাংলাদেশের বহুল আলোচিত ও জনপ্রিয় অভিনেতা ওমর সানি। তিনি বাংলাদেশের অনেক সিনেমায় অভিনয় করেছেন। তিনি তার অভিনয়ের মধ্য দিয়ে পেয়েছেন অনেক সসফলতা। তার অভিনীত অনকে সিনেমা রয়েছে যা ব্যবসা সফল এবং দর্শক ণন্দিত। তিনি অনেক জনপ্রিয় নায়ক-নায়িকার সঙ্গে কাজ করেছেন। তবে নায়িকাদের মধ্য মৌসুমী, শাবনূর ও পপি সঙ্গে কাজ করে পেয়েছেন অনেক সফলতা।
নব্বই দশকদের ঢাকাই ছবির ক্রেজ ছিলেন চিত্রনায়ক ওমর সানী। অভিনয় করেছেন অসংখ্য নায়িকাদের সঙ্গে। অনেক নায়িকার সঙ্গে অভিনয় করলেও তার জীবনের সেরা নায়িকার মধ্যে রয়েছে মাত্র তিনজন। এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেছেন। তিনি নায়িকার মধ্যে রয়েছে মৌসুমী, শাবনূর ও পপি। চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে জুটি বেঁধে ওমর সানী অনেক ব্যবসা সফল এবং জনপ্রিয় মুভি উপহার দেন। দোলা চলচ্চিত্রে অভিনয় করার সময় দুজনের পরিচয় থেকে পরবর্তীকালে পরিণয়ে গড়ায়। এই দম্পতির দুটি সন্তান- পুত্র ফারদিন এবং কন্যা ফাইজা। এছাড়াও শাবনূরের সঙ্গে অভিনয় করে সফলতাও পান তিনি। পপির সঙ্গে কুলি সিনেমায় অভিনয় করে ব্যাপক সফলতা পায় এই জুটি। কিন্তু পরবর্তীতে ফিটনেস ধরে রাখতে না পারায় নায়ক থেকে হারিয়ে যান ওমর সানী। মাঝে সিনেমা থেকেও বিরতি নেন তিনি।

পরে ওরা দালাল চলচ্চিত্রের মাধ্যমে তিনি আবারো ফিরে আসেন, কিন্তু নায়ক নয়, খলনায়ক হিসেবে। খলনায়ক চরিত্রে অভিনয় করে ওমর সানী সফলতা পান। বেশকিছু ছবিতে খল চরিত্রে অভিনয় করলেও আবার নায়ক হয়ে ফিরতে মরিয়া হন তিনি। বর্তমানে শরীরের অতিরিক্ত মেদ ঝরিয়ে বিভিন্ন চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করেছেন। মৌসুমী, শাবনূর ও পপি ছাড়াও শাহনাজ, চম্পা, শিল্পী, অঞ্জু ঘোষ, ঋতুপর্ণা, বুবলী, মুক্তি, জিনাত, লিমা, নিশি, ববি, রেসীসহ আরও অনেকের সঙ্গে অভিনয় করেছেন।

প্রসঙ্গত, বাংলাদেশের বিনোদন অঙ্গনের অবস্থান সংকটপন্ন। বর্তমান সময়ে অনেক নামি-দামি অভিনেতা-অভিনেত্রী এই বিনোদন অঙ্গন ছেড়ে বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছে। অশলীলতার মুখে পড়ে বিনোদন অঙ্গনের এমন অবস্থা তৈরি হয়েছে। এই সংকট মোকাবিলায় কাজ করছে তরুন প্রজন্মের অনেক অভিনেতা-অভিনেত্রী এবং পরিচালক-প্রযোজকরা। সকলে এক সঙ্গে কাজ করলে সংকট নিরসন করা সম্ভব।