বলিউডের বহুল আলোচিত ও জনপ্রিয় অভিনেত্রী সোনম কাপুর। তিনি বলিউডের জনপ্রিয় অভিনেতা অনিল কাপুর এবং সুনিতা কাপুর এর কন্যা। তিনি সাওয়ারিয়া সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন। তিনি প্রথম দিকে তার অভিনয়ে তেমন সফলতা অর্জন করতে সক্ষম হননি। পরবর্তী সময়ে তিনি তার অভিনয়ে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছেন। এবং বেশ কয়েকটি তার অভিনীত সিনেমা বলিউডের বক্স অফিসে ব্যবসা সফল হয়।
’আসছি’ বলেও রাইড ক্যানসেল, যাত্রীর সঙ্গে অকারণ ’দুর্ব্যবহার’ এমনকি শ্লীলতাহানির মত গুরুতর অভিযোগ প্রায়শই শোনা যায় বিভিন্ন অ্যাপ ক্যাব চালকের বিরুদ্ধে। শুধু সাধারণ মানুষই নন, লন্ডনে অ্যাপ ক্যাব বুক করে ভয়ঙ্কর পরিস্থিতির শিকার হলেন অভিনেত্রী সোনম কপূর। ঠিক কী হয়েছে সোনমের সঙ্গে? বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডেলে সোনম লিখেছেন, উবর লণ্ডনে এক ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে আমাকে। প্লিজ, প্লিজ আপনারা সবাই সাবধান থাকবেন। নিরাপদ থাকার জন্য অ্যাপ ক্যাব নয়, লোকাল ট্রান্সপোর্ট ব্যবহার করুন।আই অ্যাম সুপার শেকেন।

এর পরেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল। কী এমন হল অভিনেত্রীর সঙ্গে যে এতটা ভয় পেয়ে গিয়েছেন তিনি? এক টুইটার ব্যবহারকারী সেকথা অভিনেত্রীকে জিজ্ঞাসা করতেই তিনি বলেন, গাড়ির চালক একেবারেই স্বাভাবিকছিলেন না (আনস্টেবল)। প্রথম থেকেই অকারণে ভীষণ জোরে চিৎকার করছিল সে। আমি ভয়ে কাঁপছিলাম।" তবে ’আনস্টেবল’ মানে তিনি মত্ত অবস্থা বোঝাতে চেয়েছেন কি না, সে বিষয়ে বিশদ জানাননি অভিনেত্রী। প্রিয় অভিনেত্রী এ রকম ঘটনার সম্মুখীন হওয়ায় ফ্যানেরাও চিন্তিত। এক জন লিখেছেন, "খুব খারাপ লাগছে শুনে। আমিও কিছু দিন আগে ঠিক একইরকম ঘটনার সম্মুখীন হয়েছি, লন্ডনেই।" আর একজনের বক্তব্য, "শুধু লন্ডনেই নয়, ভারতেও এ রকম ঘটনা দেখতে পাওয়া যায়।

উবরের তরফ থেকেও ক্ষমা চাওয়া হয়েছে অভিনেত্রীর কাছে। সোনমের ওই টুইটের প্রত্যুত্তরে উবর লিখেছে, "খুব খারাপ লাগছে সোনম। আপনার ব্যক্তিগত ইমেল আইডি থেকে আমাদের অভিযোগ জানান। যত শীঘ্র আমরা ব্যবস্থা নেব।" ঘটনা এখানেই শেষ নয়। সোনম পাল্টা টুইট করে ওই সংস্থাকে বলেন, "বহু বার আপনাদের অভিযোগ জানানোর চেষ্টা করেছি। কোনও লাভ হয়নি। প্রত্যেক বার ’বট’ রিপ্লাই দিয়েছে। ইউ গাইজ নিড টু আপডেট ইওর সিস্টেম। যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে। এখন আর আপনারা কী করবেন?" গত বছর থেকেই বিভিন্ন কাজের জন্য মাসে বেশ কিছু বার লন্ডন যেতে হয়েছে অভিনেত্রীকে। তবে এ ধরনের ঘটনার সম্মুখীন হলেন এই প্রথম বার।

প্রসঙ্গত, বর্তমান প্রযুক্তির যুগ। বিশ্বের বিভিন্ন দেশে উল্লেখিত হারে বৃদ্ধী পেয়েছে প্রযুক্তির। এই প্রযুক্তির একটি বিশেষ মাধ্যম অ্যাপ সিস্টেম। এই অ্যাপ পরিবহন ক্ষেত্রেও বিশেষ ভূমিকা পালন করে থাকে। অ্যাপ ক্যাব সিস্টেমে সাধারন মানুষ নানা সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। অ্যাপ ক্যাব মানুষের যাতায়াত ব্যবস্থাকে সহজ করে তুলেছে। তবে সম্প্রতি সময়ে এই অ্যাপ ক্যাব এর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠছে। সোনম কাপুর ও অভিযোগ করেছে অ্যাপ ক্যাবের বিরুদ্ধে।