জনপ্রিয় ’ছোটকাকু’র স্রষ্টা শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের পরিকল্পনায় এবার চ্যানেল আইয়ের পর্দায় প্রতিদিনের অনুষ্ঠান ’৩০০ সেকেন্ড’। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন অভিনেতা শাহরিয়ার নাজিম জয়। এই অনুষ্ঠানে ইতিমধ্যে অতিথি হয়ে এসেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ, বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আইসিটি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক, রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন ভূঁইয়া, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, পরিবেশবিদ মুকিত মজুমদার, গণসংগীতশিল্পী ফকির আলমগীর, চিত্রপরিচালক সোহানুর রহমান সোহান, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, নির্মাতা সালাহ্‌উদ্দিন লাভলু, চিত্রনায়ক আলেকজান্ডার বো, জায়েদ খান ও সিয়াম, নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী। এই অনুষ্ঠানে অতিথি হয়ে ছিলেন অপু বিশ্বাসও। শাকিব খানের সঙ্গে বিয়ের গুঞ্জন কিংবা ধর্ম পালন- একেক সময় একেক কথা বলেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। বিভিন্ন সময় একেক কথা আর মিথ্যা কেনও বলেছেন তা নিয়ে কথা বলেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস।
অনুষ্ঠানে উপস্থাপকের ধর্ম বিষয়ক প্রশ্নে অপু বিশ্বাস বলেন, আসলে সত্যি কথা বলতে গেলে কি, আমি কিন্তু পুরনো ধর্ম নিয়েই ছিলাম। আমি ক্যামেরার সামনে অনেক মিথ্যে বলেছি, কিছু কিছু জিনিসের কারণে। শাকিবের ক্যারিয়ারের কথা চিন্তা করেই আমি মিথ্যা বলেছিলাম। তাকে সাপোর্ট করাটা আমার দায়িত্বের মধ্যে ছিল। যদিও আমি বলতাম, কি শাকিব কবে বিয়ে করছো? কিন্তু রানিং আমরা স্বামী-স্ত্রী। এমন কি অনেক প্রোগ্রাম হয়তো রিভিউ করে দেখতে পারে সবাই, যেখানে শাকিবকে আমি প্রশ্ন করতাম, শাকিবও আমাকে উল্টো প্রশ্ন করতো যে, আমাদের বিয়ে কখন, কি হচ্ছে? আমি ওর বিয়ের বরণডালা সাজাবো। রাতে গিয়ে আবার ধরেন তাকে রান্না করে খাওয়াচ্ছি।

তিনি আরও বলেন, যখন সবাই জানলো আমি বিবাহিত। মুসলিম ধর্মের একজন ছেলেকে বিয়ে করার কারণে আমি মুসলমান। কিন্তু আমি বিয়ের পর থেকেই হিন্দু। কারণ হিন্দু থেকে মুসলিম হওয়ার যে প্রক্রিয়াধীন কাজগুলো হয়, সেগুলোর একটাও শাকিব খানের পরিবার করেননি। প্রয়োজনে দর্শককে মিথ্যে বলেছেন মাঝে-এই প্রসঙ্গে অপু বলেন, সেটা আমার ছেলের জন্য। কেন মিথ্যে বলেছি, যেহেতু আমার বাচ্চা হয়ে গেছে, শাকিবকে আমি বিয়ে করেছি। সে একজন মুসলিম। সেই জায়গা থেকে ভেবেছি যে সংসারটা ঠিকঠাক থাকুক। যেমন আমি বিয়েটাকে আড়াল করেছিলাম। কিন্তু সময়ের সাথে সাথে আমি বিয়েটা প্রকাশ করেছিলাম।

ছেলে আব্রাহাম খান জয়ের ধর্ম প্রসঙ্গ অপু বলেন, আমার ছেলে তার ধর্ম মুসলিম। যেহেতু তার ধর্ম ও জন্মটা মুসলিম। এটা ভবিষ্যৎ বলে দেবে, আমার ছেলে আদৌ কোথায়... তাকে আমি নিয়ে আসবো।
উল্লেখ্য, কলকাতার একটি ক্লিনিকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় আব্রাম খান জয়ের। জয়ের ব্যাপারে বরাবরই বেশ সচেতন মা অপু বিশ্বাস। এরপর ২০১৭ সালে একটি টেলিভিশন লাইভে পুত্র আব্রাম খান জয়কে নিয়ে হাজির হন অপু। যা ভালোভাবে নিতে পারেননি শাকিব। অতঃপর সব জানাজানির পর এই তারকা দম্পতির বিচ্ছেদ। পরবর্তীতে পুত্র জয়কে মেনে নিলেও ঘরে তোলেনি অপুকে। বিচ্ছেদের মাধ্যমে সংসারের ইতি টানেন এ তারকা দম্পতি।

প্রসঙ্গত, ’৩০০ সেকেন্ড’ অনুষ্ঠানটি প্রসঙ্গে এই অনিষ্ঠানের পরিচালক সেহাঙ্গল বিপ্লব বলেন, -এ আগত অতিথিদের কাছ থেকে অনেক মূল্যবান কথা ও তাদের ব্যক্তিগত অনেক অজানা তথ্য জানা যাবে। এ অনুষ্ঠানে নানা শ্রেণি-পেশার মানুষ অতিথি হয়ে আসার সুযোগ পাবেন।