দীর্ঘ ১১ বছরের সংসারের ইতি টানেন জনপ্রিয় তারকা দম্পতি তাহসান-মিথিলা। এ নিয়ে মিডিয়াপাড়ায় নানা গুজব থাকলেও অবশ্য তারা কেউ কাউকে দোষারোপ করেননি এখনও।
নিজেদের সম্পর্ক সম্মান ও মর্যাদার সঙ্গে বজায় রেখে নিরবে দুজন চলতে শুরু করেন দুই পথে। এখন যে যার যার কাজ নিয়েই ব্যস্ত সময় পার করছেন এক সময়ের ’আদর্শ দম্পতি’ হিসেবে পরিচিতি এই তাহসান-মিথিলা।
মিথিলা বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাকে নারী শিক্ষা ও শিশু উন্নয়ন নিয়ে কাজ করছেন দীর্ঘদিন ধরে। বর্তমানে এই কার্যক্রমের প্রধান ব্যক্তি তিনি। সপ্তাহে পাঁচ দিন অফিস। শুক্র-শনিবারে টুকটাক অভিনয় বা উপস্থাপনা করেন। বাংলাভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ’আমার আমি’ উপস্থাপনা করছেন। এর মধ্যে মিথিলার সময় বের করা খুবই কঠিন।
তারপরও সাবেক স্বামীর অভিষিক্ত সিনেমাটা মিস করতে চান না এ অভিনেত্রী। গত (৮ মার্চ) বিশ্ব নারী দিবস উপলক্ষে সারাদেশে মুক্তি পেয়েছে বহুল আলোচিত তাহসানের সিনেমা ’যদি একদিন’।
ছবিটির মধ্যে দিয়ে টালিগঞ্জের মিষ্টি মেয়ে শ্রাবন্তীকে সঙ্গে নিয়ে বড় পর্দায় হাজির হতে যাচ্ছেন দেশের জনপ্রিয় এ সঙ্গীতশিল্পী। সিনেমাটি মুক্তি পরই বেশ সাড়া ফেলেছে। তাহসানের প্রথম সিনেমা হিসেবে দর্শক আগ্রহও বেশ।
মিথিলা কি এই ছবি দেখতে যাবেন? এমন প্রশ্নে মিথিলা জানান, ’পরিচালক রাজ বেশ ভালো পরিচালক। তার সঙ্গে আমি অনেক কাজ করেছি। আমাদের একসঙ্গে করা ’দেনমহর’ নাটকটা তো বেশ জনপ্রিয় হয়েছিল। সে হিসেবে তার সিনেমা দেখতে যেতেই পারি।
আর তাহসানের কথা যদি আসে, সেও ভালো অভিনেতা। আমরা একসঙ্গে অভিনয়ও করেছি। আর ভালো সিনেমা দেখতে যেতেই পারি। তবে এ সপ্তাহে সময় হয় কিনা বলতে পারি না। সপ্তাহ শেষে শুক্র-শনিবার যে ছুটিটা পাই। সেদিন দেখতে যাওয়ার চেষ্টা করবো।