অবিভক্ত ঢাকা সিটির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার পুত্র ইশরাক হোসেন বিএনপির মনোনয়ন প্রার্থী হয়ে আসন্ন ঢাকা সিটি নির্বাচনে অংশ গ্রহন করছেন। এবং এই নির্বাচনকে কেন্দ্র করে তিনি প্রচারনায় বর্তমান সময় পাড় করছেন। বর্তমান সময়ে ঢাকা সিটি দুই খন্ডে বিভক্ত। ইশরাক হোসেন ঢাকা দক্ষিন সিটি নির্বাচনে জাতীয়তাবাদী দল বিএনপির মনোনয়ন প্রাপ্ত প্রার্থী। তাদের বিভিন্ন অভিযোগ রয়েছে এই নির্বাচনকে কেন্দ্র করে। তারা সঠিক ভাবে প্রচারনা করতে পারছে নানা বাধার সম্মুখীন হচ্ছে এমন অভিযোগ রয়েছে।
আমাদের পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে, পোস্টার লাগাতে গেলে হুমকি দেয়া হচ্ছে। তাই আমরা আর কোনও অভিযোগ দেব না বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর খিলগাঁওয়ের ৭৫ নম্বর ওয়ার্ডের ত্রিমোহনী বাজারে পঞ্চম দিনের নির্বাচনী প্রচারণার শুরুতেই এসব কথা বলেন ইশরাক।
ইসির ওপর বিরক্ত ইশরাক বলেন, জনগণকে সাথে নিয়ে সব অপশক্তি মোকাবিলা করে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাব। কারও কোনও বাধা আমরা মানব না। আর কোনও নালিশও কাউকে দেব না। মহান আল্লাহ তায়ালার ওপর ভরসা আছে। আমাদের সঙ্গে জনগণ রয়েছে। জনগণই আমাদের শক্তি।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার মানুষকে উন্নয়নের গল্প শোনায়। স্যাটেলাইট পাঠাচ্ছে, অমুক সেতু তমুক সেতু কিন্তু এগুলো সবই আসলে দুর্নীতির প্রজেক্ট। প্রত্যেকটা মেগা প্রজেক্ট করছে সেখান থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে।
ইশরাক বলেন, সিটি নির্বাচনে এ লড়াই ইশরাক হোসেনের একার নয়। এটি ধানের শীষের লড়াই, জনগণের লড়াই, গণতন্ত্রের লড়াই। আপনারা সেই লড়াইয়ে শরিক হবেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ শে ডিসেম্বর বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে সমালোচনার সম্মুখীন হয় নির্বাচন কমিশন। সমগ্র দেশ জুড়ে অভিযোগ উঠেছে নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হয়নি। অনেক কারচুপি হয়েছে। এই সমালোচনাকে উপেক্ষা করে বাংলাদেশের সরকার গঠন করে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামীগ দল।