বিএনপির ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগীয় সমন্বয়কারী অত্যন্ত মেধাবী পেশাজীবি ও রাজনীতিক এবং অগ্রসর জাতীয়তাবাদী চেতনার সুদক্ষ সাংগঠনিক ব্যাক্তিত্ব অধ্যাপক ডাঃ এজেডএম জাহিদ হোসেন।সোমবার সিলেট নগরীর একটি হোটেলে সিলেট বিভাগীয় বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে ছিলেন তিনি। প্রধান অতিথির বক্তব্যের সময় তিনি বলেন,
সরকার রাষ্ট্রের বিভিন্ন বাহিনীকে বিরোধী দলের বিরুদ্ধে ব্যবহার করছে।তিনি আরো বলেন, এখন এমন অবস্থায় আমাদের রাজনীতি করতে হচ্ছে যাতে আমাদের প্রতিপক্ষ কোনো রাজনৈতিক দল নয়। প্রতিপক্ষ হয়ে গেছে পুলিশ, প্রতিপক্ষ হয়ে গেছে প্রশাসন। আর সরকারি একটি গোপন বাহিনী আছে তারা যাকে ইচ্ছা তাকে ধরে নিয়ে যাচ্ছে।

এরশাদবিরোধী আন্দোলনে আমরা মাঠে ছিলাম। কিন্তু এমন স্বৈরাচারী পরিস্থিতি কখনও দেখিনি বলে জানান, ডা. এজেডএম জাহিদ হোসেন। তিনি আরো বলেন, এটাই বাস্তবতা। তারপরও আমাদের আন্দোলন চালিয়ে যেতে হবে। আগামীদিনের কর্মসূচিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে। তিনি খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের বিকল্প নেই বলেও উল্লেখ করেন। সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির উপদেষ্ঠা ফজলুল হক আসপিয়া, এমএ হক, ড. এনামু হক মোহাম্মদ, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মোক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, সহ-ক্ষুদ্র ঋণবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, সমবায় বিষয়ক সম্পাদক জিকে গৌছ, সদস্য শফি আহমদ চৌধুরী, নাসিম হোসাইন, মিজানুর রহমান চৌধুরী। মাহবুবুর রব চৌধুরী ফয়সাল ও শামিম সিদ্দিকীর পরিচালনায় এ মতবিনিময় সভায় বিএনপির সিলেট বিভাগের চার জেলা, মহানগর ও পৌর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।প্রসঙ্গত, বর্তমানে বিএনপির রাজনৈতিক অবস্থান ভাল নয়। বিভিন্ন ভাবে রাজনৈতিক নেতারা মামলার স্বীকার। তারা দলকে সঠিক ভাবে পরিচালনার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।